মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৭ জুন ২০১৯

বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে তিনদিনব্যাপী সার্বজনীন ঈদ আনন্দমেলা উদযাপিত


প্রকাশন তারিখ : 2019-06-07

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে তিনদিনব্যাপী সার্বজনীন ঈদ আনন্দমেলার আজ সমাপনী দিন। এ আনন্দমেলায় শিশুদের আনন্দদানের জন্য নাগরদোলায় চড়া, বায়স্কোপ এবং ইতিহাস-ঐতিহ্য, লোকশিল্প ও সংস্কৃতির অনন্য উপাদান অবলোকনের জন্য জাদুঘর উন্মুক্ত রাখা হয়। একই সাথে দর্শনার্থীদের আনন্দ হিল্লোল বাড়িয়ে দিতে ঝিলের জলে নৌকায় ভ্রমণের ব্যবস্থা করা হয়। এ উপলক্ষে কারুপল্লীতে জামদানি শাড়ি ও বাহারি কারুপণ্য প্রদর্শনীসহ নানা রকমের খেলনা ও হাতে তৈরি সামগ্রীর পসরা বসে। আজ ছুটির দিনে সোনারগাঁওয়ে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় ছিল।  


ফাউন্ডেশনের পরিচালকের সভাপতিত্বে মঙ্গলপ্রদীপ প্রজ্বলনের মধ্যদিয়ে বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। 

               
অনুষ্ঠানে লোকসংগীত পরিবেশন করেন স্বনামধন্য শিল্পী রুমা গোপ, তাসমীম জামান স্বর্ণা, আফসানা ইমু, তন্নি ইসলাম, সীমা মজুমদার, দিলীপ রায় এবং জয়নুল পাঠশালার ছোট্ট সোনামণিগণ। অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় ছিলেন সাগর অনন্ত। হাজার হাজার দর্শক ঈদ আনন্দোৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

 


Share with :

Facebook Facebook